• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৪৫ অপরাহ্ন
শিরোনাম
সুশৃঙ্খল নিয়ম-নীতির নামাজ অন্যায় কাজ থেকে বিরত রাখে মানুষের কৃতকর্ম ও গুনাহের ফল হিসেবে আখ্যা দেয়- বৃষ্টি চেয়ে নামাজ পড়ার নিয়ম বাশফুল থেকে চালের উৎপাদন সম্ভব- বাশ চাল পুষ্টিগুণ অনেক সমীচীন নয় দুনিয়ার গিবত পরকালের আপদ সারাদেশে কমছেই না গরমের তীব্রতা, ফের বাড়ল ‘হিট অ্যালার্ট’–এর মেয়াদ সালমানের বাড়িতে গুলি হামলার ঘটনায় দ্বিতীয় অস্ত্র উদ্ধার গত মঙ্গলবার সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় শিল্পী সমিতির দুঃখ প্রকাশ শেষ লিভারপুলের শিরোপা স্বপ্ন এভারটনের মাঠে হেরে প্রায়  এবার চেন্নাইয়ের মাঠেও দুশ্চিন্তা বাড়াচ্ছেন মুস্তাফিজও আমেরিকাকে বেকায়দায় ইরানের হাতে নতুন অস্ত্র, রেহাই পাবে না আমেরিকার ‘অদৃশ্য’ যুদ্ধবিমানও!

আরো দুটি নতুন মন্ত্রনালয়ের পরামর্শ – রিজভী

অনলাইন ডেক্স / ৩০৬ Time View
Update : শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১
ফাইল ছবি

 সরকারকে দুটি নতুন মন্ত্রণালয় গঠনের পরামর্শ দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার (০৩ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় এ পরামর্শ দেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রিজভী বলেন, দুইটি মন্ত্রণালয় এখন ওদের করা উচিত। অনেক মন্ত্রণালয় আছে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়, স্থানীয় সরকার মন্ত্রণালয়- এখন নতুন দুইটা মন্ত্রণালয় লাগবে। একটা হলো ষড়যন্ত্রমূলক মন্ত্রণালয়, আরেকটা মিথ্যাবিষয়ক মন্ত্রণালয়। আপনি ওবায়দুল কাদেরের কথা শুনবেন- প্রতিদিন ষড়যন্ত্র হচ্ছে, বিরাট ষড়যন্ত্র। আবার প্রধানমন্ত্রীও দুইদিন পর বলছেন ষড়যন্ত্রের কথা। ষড়যন্ত্র আপনাদের বিরুদ্ধে হবে কেন? আপনারাই তো জোর করে ক্ষমতা দখল করে আছেন, জনগণকে প্রতারিত করেছেন। আপনরাই তো ষড়যন্ত্রকারী।

তিনি বলেন, বিএনপিই হলো একমাত্র রাজনৈতিক দল গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য। কার কাছ থেকে- এ আওয়ামী লীগারদের হাত থেকে। এরা বার বার গণতন্ত্র হত্যা করেছে, বাকশালের নাম দিয়ে নানা নাম দিয়ে। তারা পাহাড়ের অন্ধকার গুহার মধ্যে গণতন্ত্র লুকিয়ে রাখে- সেখান থেকে জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া গণতন্ত্র ফিরিয়ে আনেন। আগামীতে তারেক রহমানের নেতৃত্বেই গণতন্ত্র ফিরবে ইনশাল্লাহ।

জরুরি অবস্থার সময় গ্রেফতার হওয়ার পর বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কারামুক্তির ১৩তম বার্ষিকীতে উত্তরাঞ্চল ছাত্র ফোরাম ও বাংলাদেশ ছাত্র ফোরামের যৌথ উদ্যোগে এই আলোচনা সভা হয়।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রিজভী বলেন, নানা আলোচনা ও সমালোচনার মধ্য দিয়ে যেভাবে আওয়ামী লীগ নেতারা তীর নিক্ষেপ করেন, এর মাধ্যমে তারেক রহমান এক অবিসংবাদিত নেতা হয়ে উঠেছেন। আপনারা তো প্রমাণ করতে পারেননি মালয়েশিয়ায় তারেক রহমানের কারখানা আছে। সেখানে তো তারেক রহমানের নামে একটা আইসক্রিম কারখানাও দেখাতে পারেননি। অথচ কত মিথ্যাচার করেছেন তার বিরুদ্ধে।

উত্তরাঞ্চল ছাত্র ফোরামের উপদেষ্টা আমিরুল ইসলাম খান আলিমের সভাপতিত্বে এবং উপদেষ্টা ওবায়দুর রহমান চন্দনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন-বিএনপি চেয়ারপাসনের উপদেষ্টা অ্যাডভোকেট সৈয়দ শামসুল আলম, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুল খালেক, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি গোলাম সারওয়ার, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

ফেসবুকে আমরা