• রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১১:২৩ অপরাহ্ন

যুক্তরাষ্ট্র সীমান্তে মেক্সিকোর ১৪ সেনা আটক, পরে মুক্তি

অনলাইন ডেক্স / ৩৪৭ Time View
Update : রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১

যুক্তরাষ্ট্রে অবৈধ ভাবে প্রবেশের পর মেক্সিকোর ১৪ সেনা সদস্যকে আটক করেছে মার্কিন সীমান্তরক্ষী বাহিনী। স্থানীয় সময় শনিবার (২৫ সেপ্টেম্বর) মধ্যরাতে তাদেরকে আটক করা হয়। আটকের কয়েক ঘণ্টা পরই অবশ্য তাদেরকে ছেড়ে দেওয়া হয়।

যুক্তরাষ্ট্রের কাস্টমস ও বর্ডার প্রোটেকশন (সিবিপি) এক বিবৃতিতে জানিয়েছে, সিবিপির কর্মকর্তারা মধ্যরাতের পরপরই সেখানে মেক্সিকোর দুটি সামরিক যান প্রবেশ করতে দেখেন। সামরিক যান দুটি আন্তর্জাতিক সীমানা পার হয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশ করেছিল।

পরে গতিরোধ করা হলে মেক্সিকোর সেনারা দাবি করে যে, তারা নিজেদের অজান্তেই যুক্তরাষ্ট্রে প্রবেশ করেছে। এরপর নিরাপত্তার স্বার্থে মেক্সিকোর সেনাদের কাছে থাকা অস্ত্র ও সামরিক সরঞ্জাম নিয়ে নেয় মার্কিন সেনারা। পরে মেক্সিকান সেনা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে যুক্তরাষ্ট্র। পরিস্থিতি সামলাতে অল্প সময়ের মধ্যে তারা সেখানে উপস্থিত হন।

রয়টার্স বলছে, আটককৃত ওই ১৪ সেনার মধ্যে ১৩ জনের বিরুদ্ধে কোনো অভিযোগ আনা হয়নি। তবে মেক্সিকোর এক সেনার কাছে ব্যক্তিগত ব্যবহারের জন্য গাঁজা বা মাদক দ্রব্য থাকায় তাকে জরিমানার আওতায় আনা হয়।

বেশ কয়েক ঘণ্টা আটক থাকার পর ১৪ মেক্সিক্যান সেনা, তাদের অস্ত্র-সামরিক সরঞ্জাম ও গাড়ি ভোর ৫টার আগেই দেশে ফেরত পাঠানো হয় বলেও জানিয়েছে সিবিপি। আটকের ঘটনার পর দুই ঘণ্টা সীমান্ত বন্ধ ছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

ফেসবুকে আমরা