• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন

ভারতীয় মন্ত্রীর ছেলে গ্রেফতার : ৪ কৃষক হত্যা

অনলাইন ডেস্ক / ৩৬৪ Time View
Update : রবিবার, ১০ অক্টোবর, ২০২১

আসাম রাজ্যের লাখিমপুরে গাড়ি চালিয়ে চার কৃষককে হত্যা করার অভিযোগে অবশেষে গ্রেফতার করা হলো ভারতের কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিস মিশ্র মনুকে। প্রথম থেকেই বিরোধীদের পক্ষ থেকে আশিসকে গ্রেফতারের দাবি তোলা হচ্ছিল। সব মহল থেকে গ্রেফতারির দাবি উঠতে থাকে।

শনিবার এই নিয়ে জেরা করতে শুরু করে পুলিশ। তার পরেই শনিবার রাত ১১টা নাগাদ গ্রেফতার করা হয় আশিসকে। আশিসের নামে একটি এফআইআর করা হয়েছে।

শনিবার এই ঘটনায় প্রায় ১২ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় তাকে। পুলিশ সূত্রে খবর, আশিসের বয়ানে একাধিক অসঙ্গতি পাওয়া গিয়েছে। পরে শনিবার রাতে পুলিশ সাংবাদিকদের জানিয়েছে, তদন্তে অসহযোগিতা করছেন আশিস। সে কারণেই পুলিশ গ্রেফতার করেছে তাকে। সূত্রের খবর, রোববার তাকে আদালতে হাজির করানো হতে পারে।

লখিমপুর খেরিতে কৃষকদের জমায়েতে গাড়ি চালিয়ে চার কৃষককে হত্যা করার অভিযোগ উঠেছিল আশিসের বিরুদ্ধে। কিন্তু ঘটনার দিনই সেই অভিযোগ উড়িয়ে দিয়েছিলেন আশিসের বাবা অজয় মিশ্র। তিনি বলেছিলেন, ঘটনার সময় লখিমপুর খেরিতে ছিলেন না আশিস। যদিও পরবর্তীকালে একাধিক ভিডিও প্রকাশ করে দাবি করা হয়, যে গাড়ি ঘটনাস্থলে দেখা যাচ্ছে, সেটি আশিসের। সংযুক্ত কৃষক মোর্চার তরফ থেকেও আশিসের গ্রেফতারির দাবি তোলা হয়। তার পরই শনিবার পুলিশের জিজ্ঞাসাবাদের সামনে উপস্থিত হন আশিস। সকাল থেকে রাত গড়িয়েও চলে জেরা। শেষে বয়ানে একাধিক অসঙ্গতি থাকায় ও তদন্তে সহযোগিতা না করার অভিযোগে গ্রেফতার করা হয় আশিসকে।

অন্য দিকে কৃষক মোর্চার তরফ থেকে বলা হয়, লখিমপুর খেরিরা ঘটনা নিয়ে বিশেষ মিছিল করবেন প্রতিবাদী কৃষকরা। লখিমপুরেই মহাপঞ্চায়েত আয়োজন করার কথাও ঘোষণা করেন কৃষক নেতা রাকেশ টিকায়েত।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

ফেসবুকে আমরা