• বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন
শিরোনাম
কোটা সংষ্কারের দাবীতে শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর আহ্বান চরমোনাই পীরের, বৃহস্পতিবার বিক্ষোভ মিছিল শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহবান পুলিশ সদর দফতরের কমপ্লিট শাটডাউন কর্মসূচিতে সমর্থন দিল বিএনপি রাজধানীর হানিফ ফ্লাইওভারের টোল প্লাজায় আগুন সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য যাচাই করে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানালেন পলক সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় বিএফইউজে’র গভীর উদ্বেগ দেশব্যাপী সৃষ্ট সংঘাতময় পরিস্থিতিকে সামনে রেখে জাতির উদ্দেশ্যে ভাষণ প্রদান করেছেন- প্রধানমন্ত্রী জাফর ইকবালকে শাবিপ্রবিতে আজীবন নিষিদ্ধ ঘোষণা শিক্ষার্থীদের কোটা সংস্কারের যৌক্তিক দাবি প্রধানমন্ত্রীর বিবেচনায়-ওবায়দুল কাদের কোটা আন্দোলন প্রসঙ্গে বিবৃতি দিয়ে তোপের মুখে নিপুণ

পর্যটকদের জন্য ফ্লাইট চালু করলো বালি

অনলাইন ডেস্ক / ৩৬৮ Time View
Update : বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১

বালিতে বৃহস্পতিবার (১৪ অক্টোবর) থেকে আন্তর্জাতিক ফ্লাইট পুনরায় চালু করা হয়েছে। চীন, জাপান ও ফ্রান্সসহ নির্দিষ্ট কিছু দেশ থেকে এসব ফ্লাইট চলাচল করবে। তবে সরাসরি এই দ্বীপটিতে এখনই যেতে পারবেন না বাইরের দেশের পর্যটকরা।

করোনা মহামারির কারণে অর্থনৈতিক ক্ষতি পুষিয়ে নিতে ইন্দোনেশিয়ার অবকাশ দ্বীপ বালিতে পর্যটকদের ফিরিয়ে আনার লক্ষ্যে এ উদ্যোগ নেওয়া হয়েছে। ভ্রমণকারীদের জন্য নতুন কিছু নীতি গ্রহণ করা হয়েছে। এসবের মধ্যে রয়েছে পর্যটকদের অবশ্যই টিকা গ্রহণ এবং হোটেলে পাঁচদিন কোয়ারেন্টিনে থাকতে হবে। এছাড়া ভিসার কঠোর নিয়ম কানুনও তাদের মানতে হবে।

Bali reopens to tourists, but with no foreign flights just yet - International News

বিমানবন্দরের মুখপাত্র তৌফান যুধিষ্ঠির বলেন, আমরা আন্তর্জাতিক ফ্লাইটের জন্য প্রস্তুত। বালিতে যেতে হলে বিদেশি পর্যটকদের প্রথমে নামতে হবে জাকার্তা বা দেশটির অন্য কোনো শহরের আন্তর্জাতিক বিমানবন্দরে। তারপর সেখান থেকে তারা দ্বীপটিতে যেতে পারবেন।

দেশটির সরকারি তথ্য অনুযায়ী, আন্তর্জাতিক পর্যটকদের অনুপস্থিতির কারণে গত ১৮ মাসে ইন্দোনেশিয়ার অর্থনীতির ক্ষয়ক্ষতির শতকরা হার ৫৪ শতাংশ।

১১টি দেশের জন্য কোয়ারান্টিন ছাড়া ভ্রমণের অনুমতি দিচ্ছে সিঙ্গাপুর

বালির নিউরারাই বিমানবন্দর যে ১৯ টি দেশের জন্য খুলে দেয়া হয়েছে সেগুলোর মধ্যে দক্ষিণ কোরিয়া, চীন, জাপান, ফ্রান্স, সংযুক্ত আরব আমিরাত, দুবাই ও নিউজিল্যান্ড রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

ফেসবুকে আমরা