• রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন

রিকশাচালকে ৩ কোটি টাকা আয়কর দেওয়ার নোটিশ দিল আয়কর বিভাগ

অনলাইন ডেস্ক / ৩৫০ Time View
Update : সোমবার, ২৫ অক্টোবর, ২০২১

ভারতের উত্তরপ্রদেশের মথুরার বাকালপুর এলাকার বাসিন্দা প্রতাপ সিংহ। পেশায় তিনি রিকশাচালক। আর তাকেই কিনা আয়কর বাবদ দিতে হবে তিন কোটিরও বেশি টাকা। সম্প্রতি দেশটির আয়কর দফতর থেকে এমনই নির্দেশ পেয়েছেন তিনি।

ভারতী সংবাদ মাধ্যম আনন্দবাজারের খবরে বলা হয়েছে, সম্প্রতি আয়কর দফতর থেকে একটি নোটিশ পেয়েছেন প্রতাপ সিংহ। নোটিশে বলা হয়েছে, তাকে তিন কোটি টাকা আয়কর হিসাবে দিতে হবে। আর সেই নোটিশ দেখেই মাথায় হাত প্রতাপের। লেখাপড়া না জানা প্রতাপ দ্বারস্থ হয়েছেন পুলিশের।
আয়কর দফতরের নির্দেশ পাওয়ার প্রতাপ হাইওয়ে থানায় যান। পুলিশ তার অভিযোগ শুনলেও বিষয়টি নিয়ে কোনো মামলা দায়ের করেনি। ওই থানার স্টেশন হাউস অফিসার অনুজ কুমার বলেছেন, ‘কোনো মামলা দায়ের হয়নি। কিন্তু বিষয়টি পুলিশ দেখছে।’

অনলাইনে এ সম্পর্কিত একটি ভিডিও আপলোড করেছেন ওই রিকশাচালক। সেখানে প্রতাপ জানিয়েছেন, বাকালপুরের একটি জন সুবিধা কেন্দ্রে প্যান কার্ডের জন্য আবেদন করেছিলেন তিনি। তিন মাস ছোটাছুটির পর তা হাতে পান। প্যান কার্ডের রঙিন ফটোকপি ব্যাংকেও জমা দিয়েছিলেন।

গত ১৯ অক্টোবর আয়কর বিভাগের অফিসারের থেকে ফোন আসে বলে জানিয়েছেন প্রতাপ। তখনই তাকে ওই নির্দেশের কথা জানানো হয়। এবং আয়কর বিভাগের পাঠানো নির্দেশে ওই রিকশাচালককে তিন কোটি ৪৭ লাখ ৫৪ হাজার ৮৯৬ টাকা দিতে বলা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

ফেসবুকে আমরা