• বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম
কোটা সংষ্কারের দাবীতে শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর আহ্বান চরমোনাই পীরের, বৃহস্পতিবার বিক্ষোভ মিছিল শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহবান পুলিশ সদর দফতরের কমপ্লিট শাটডাউন কর্মসূচিতে সমর্থন দিল বিএনপি রাজধানীর হানিফ ফ্লাইওভারের টোল প্লাজায় আগুন সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য যাচাই করে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানালেন পলক সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় বিএফইউজে’র গভীর উদ্বেগ দেশব্যাপী সৃষ্ট সংঘাতময় পরিস্থিতিকে সামনে রেখে জাতির উদ্দেশ্যে ভাষণ প্রদান করেছেন- প্রধানমন্ত্রী জাফর ইকবালকে শাবিপ্রবিতে আজীবন নিষিদ্ধ ঘোষণা শিক্ষার্থীদের কোটা সংস্কারের যৌক্তিক দাবি প্রধানমন্ত্রীর বিবেচনায়-ওবায়দুল কাদের কোটা আন্দোলন প্রসঙ্গে বিবৃতি দিয়ে তোপের মুখে নিপুণ

সাম্প্রদায়িকতার বিরুদ্ধে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিবাদ সভা

নিজস্ব প্রতিবেদক : / ৪১০ Time View
Update : মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১

দেশের বিভিন্ন জেলায় সনাতন ধর্মাবলম্বী ও পূজামণ্ডপে হামলার প্রতিবাদে এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে কেন্দ্রীয় শহীদ মিনারে ‘গ্রন্থপাঠ রুখবে সাম্প্রদায়িকতা’ শীর্ষক প্রতিবাদ সভা করেছে পাঠাগার আন্দোলন বাংলাদেশ নামে একটি সংগঠন। গত সোমবার (২৫ অক্টোবর) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়। এতে দেশের বিভিন্ন স্থান থেকে আগত গণগন্থাগারের কর্মী ও সংস্কৃতিকর্মীরা যোগ দেন।

এসময় সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী বলেন, স্বাধীন বাংলাদেশে এখনো স্বাধীনতাবিরোধী, পাকিস্তানের প্রেতাত্মারা সংখ্যালঘুদের ওপর হামলা ও নির্যাতন চালিয়ে যাচ্ছে। এসব ন্যাক্কারজনক হামলার ষড়যন্ত্র বন্ধ করে আপনাদের কোনো কথা থাকলে রাজপথে সংসদে এসে বলুন।

বঙ্গবন্ধুর বাংলায় কোনো ধরনের সাম্প্রদায়িকতার স্থান নেই উল্লেখ করে তিনি বলেন, পাঠাগার আন্দোলনের মাধ্যমে তরুণ প্রজন্মের মাঝে অসাম্প্রদায়িক চেতনা জাগিয়ে তুলতে হবে।

সভায় বাংলাদেশ বেসরকারি গণগন্থাগার পরিষদের চেয়ারম্যান ও সভাপতি ইমাম হোসেন বলেন, ভবিষ্যতে এ ধরনের সহিংসতার যেন পুনরাবৃত্তি না হয় এজন্য অনেক বেশি নৈতিক গুণসম্পন্ন পাঠক তৈরি করতে হবে। পাশাপাশি প্রশাসনকেও শক্ত হতে হবে। পাঠক সমাজের এ আন্দোলনের ধারাকে অবশ্যই জারি রাখতে হবে।

সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি জনাব ইমাম হোসাইন, মহাসচিব জনাব নাসিম আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জনাব ডঃ মোজাফফর হোসেন, পুলিশের সাবেক এ আই জি জনাব মালেক খসরু, রংপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক মোঃ নাজমুল করিম ডলার, রংপুর জেলা কমিটির সভাপতি জনাব রেজাউল ইসলাম রেজা সহ কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারন সম্পাদক, সকল বিভাগের সাংগঠনিক সম্পাদক গন ও বিভিন্ন জেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক বৃন্দ সহ পাঠাগার আন্দোলনের সদস্য গন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

ফেসবুকে আমরা