• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:২৫ অপরাহ্ন
শিরোনাম
সুশৃঙ্খল নিয়ম-নীতির নামাজ অন্যায় কাজ থেকে বিরত রাখে মানুষের কৃতকর্ম ও গুনাহের ফল হিসেবে আখ্যা দেয়- বৃষ্টি চেয়ে নামাজ পড়ার নিয়ম বাশফুল থেকে চালের উৎপাদন সম্ভব- বাশ চাল পুষ্টিগুণ অনেক সমীচীন নয় দুনিয়ার গিবত পরকালের আপদ সারাদেশে কমছেই না গরমের তীব্রতা, ফের বাড়ল ‘হিট অ্যালার্ট’–এর মেয়াদ সালমানের বাড়িতে গুলি হামলার ঘটনায় দ্বিতীয় অস্ত্র উদ্ধার গত মঙ্গলবার সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় শিল্পী সমিতির দুঃখ প্রকাশ শেষ লিভারপুলের শিরোপা স্বপ্ন এভারটনের মাঠে হেরে প্রায়  এবার চেন্নাইয়ের মাঠেও দুশ্চিন্তা বাড়াচ্ছেন মুস্তাফিজও আমেরিকাকে বেকায়দায় ইরানের হাতে নতুন অস্ত্র, রেহাই পাবে না আমেরিকার ‘অদৃশ্য’ যুদ্ধবিমানও!

রাজপথ দখলে নিতে হবে : ড. কামাল

অনলাইন ডেস্ক / ৩২৫ Time View
Update : শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, দেশে ষোল আনা স্বৈরাচার বিরাজ করছে। জনগণ আন্দোলনের জন্য মানসিকভাবে প্রস্তুত। অবিলম্বে রাজপথে নামতে হবে সবাইকে। ইতিমধ্যে নামা শুরু হয়ে গেছে। রাজপথ আমাদের দখল করতে হবে।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে গণসংহতি আন্দোলনের চতুর্থ জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আয়োজক সংগঠনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকির সভাপতিত্বে সম্মেলনে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, সাইফুল হক, বজলুর রশীদ ফিরোজ, রফিকুল ইসলাম বাবলু, হাসনাত কাইয়ুম, আবুল হাসান রুবেল, ফিরোজ আহমেদ প্রমুখ রাজনীতিক বক্তব্য রাখেন।

ড. কামাল বলেন, দেশে জনগণের সরকার দরকার। বর্তমান এই সরকারের ওপর জনগণের কোনো আস্থা নেই। কিন্তু তারা ক্ষমতা ভোগ করে যাচ্ছে। দেশে ষোল আনা স্বৈরাচার বিরাজ করছে। কোনো কিছুই জনগণের নিয়ন্ত্রণে নেই। অর্থনীতি নিয়ন্ত্রণে নেই, দেশের শাসনতন্ত্র জনগণের নিয়ন্ত্রণে নেই।
জেলায় জেলায় শহরে শহরে মানুষকে সংঘবদ্ধ করে জাতীয় উন্নয়নের জন্য সংগ্রাম করার আহ্বান জানান দেশের এই সংবিধান প্রণেতা।

তিনি বলেন, জনগণ আন্দোলনের জন্য মানসিকভাবে প্রস্তুত। পরিবর্তন আনতে হলে কেবল জনগণের ঐক্য লাগবে। মানুষের মানুষে ঐক্য হয়ে আছে। এখন দেশকে বাঁচাতে হবে। অবিলম্বে রাজপথে নামতে হবে। রাজপথে সংগ্রামের মধ্য দিয়ে আমাদের মালিকানা ফিরে পাবো। দেশের মালিকানা আত্মসাৎ করা হয়েছে। রাজপথকে দখল করে জনগণের সরকার, ক্ষমতা প্রতিষ্ঠা করতে হবে। দেশে বর্তমানে ভয়াবহ অবস্থা বিরাজ করছে।

বর্তমান সরকারকে গণবিরোধী আখ্যা দিয়ে গণফোরাম সভাপতি বলেন, তাদের থেকে দেশকে উত্তরণ ঘটাতে হবে। সারাদেশের রাজপথ যখন দখলে আসবে, তখন দেশে মানুষের শাসন প্রতিষ্ঠা পাবে।

ড. কামাল আরও বলেন, ঐক্যের প্রক্রিয়া শুরু হয়ে গেছে। আমি ভরসা পাচ্ছি, মানুষের ঐক্য হচ্ছে। এখন ডাক দিলেই রাজপথে নেমে আসতে হবে। অগণতান্ত্রিক গণবিরোধী শক্তি তাহলে দাঁড়াতে পারবে না। তারা যতই ভাবুক, রাষ্ট্র ক্ষমতা দখল করে ফেলেছে, তাদের আমরা সরাবোই এবং জনগণের মালিকানা প্রতিষ্ঠা করবো। অতীতের মতো এবারও সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান ড. কামাল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

ফেসবুকে আমরা