• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:১২ অপরাহ্ন
শিরোনাম
সুশৃঙ্খল নিয়ম-নীতির নামাজ অন্যায় কাজ থেকে বিরত রাখে মানুষের কৃতকর্ম ও গুনাহের ফল হিসেবে আখ্যা দেয়- বৃষ্টি চেয়ে নামাজ পড়ার নিয়ম বাশফুল থেকে চালের উৎপাদন সম্ভব- বাশ চাল পুষ্টিগুণ অনেক সমীচীন নয় দুনিয়ার গিবত পরকালের আপদ সারাদেশে কমছেই না গরমের তীব্রতা, ফের বাড়ল ‘হিট অ্যালার্ট’–এর মেয়াদ সালমানের বাড়িতে গুলি হামলার ঘটনায় দ্বিতীয় অস্ত্র উদ্ধার গত মঙ্গলবার সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় শিল্পী সমিতির দুঃখ প্রকাশ শেষ লিভারপুলের শিরোপা স্বপ্ন এভারটনের মাঠে হেরে প্রায়  এবার চেন্নাইয়ের মাঠেও দুশ্চিন্তা বাড়াচ্ছেন মুস্তাফিজও আমেরিকাকে বেকায়দায় ইরানের হাতে নতুন অস্ত্র, রেহাই পাবে না আমেরিকার ‘অদৃশ্য’ যুদ্ধবিমানও!

ইউপি ভোট সফল ও অংশগ্রহণমূলক হয়েছে: দাবি সিইসির

অনলাইন ডেস্ক / ৩৪৪ Time View
Update : বুধবার, ২৪ নভেম্বর, ২০২১

চলমান ইউনিয়ন পরিষদের নির্বাচন ‘অংশগ্রহণমূলক ও সফল’ হয়েছে বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশান কে এম নূরুল হুদা। সেই সঙ্গে গোলযোগ-সহিংসতা নিয়ে উদ্বেগের মধ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আগামী নির্বাচনগুলোতে কমিশনের শক্ত অবস্থান থাকবে বলে জানান তিনি।

বুধবার সকালে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে আইনশৃঙ্খলা সংক্রান্ত বিশেষ সভায় সূচনা বক্তব্য দেন সিইসি।
সভায় চার নির্বাচন কমিশনার, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব, ইসি সচিব, মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব, ভারপ্রাপ্ত মহাপুলিশ পরিদর্শক, বর্ডার গার্ড বাংলাদেশ, আনসার ও ভিডিপি, গোয়েন্দা সংস্থার প্রতিনিধিসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

করোনাভাইস সংক্রমণ পরিস্থিতির উন্নতির মধ্যে ২১ জুন, ২০ সেপ্টেম্বর ও ১১ নভেম্বর ইউপি ভোট হয়েছে।

ইতোমধ্যে ইউপি ভোটে সহিংসতা নিয়ে সবমহলে ব্যাপক সমালোচনার মধ্যে নানা পদক্ষেপ ও তৎপরতা দেখাচ্ছে নির্বাচন আয়োজনকারী সাংবিধানিক সংস্থাটি। এ পর্যন্ত ভোটের আগে-পরে ও ভোটের দিন মিলিয়ে তিন ডজনেরও বেশি লোকের প্রাণহানির তথ্য গণমাধ্যমে এসেছে।

সভার শুরুতে সিইসি কে এম নূরুল হুদা বলেন, “সামগ্রিক অর্থে নির্বাচন সফল হয়েছে। অল্প বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে; দুর্ঘটনা ঘটেছে, হতাহতের ঘটনা ঘটেছে। যেগুলো কিছুতেই কাম্য নয়। তবুও নির্বাচনের মানদণ্ড যদি ভোট প্রদান হয়, তাহলে আমি বলবো দুই ধাপে নির্বাচনে গড়ে ৭৪ শতাংশ ভোট পড়েছে।”

এবারের ইউপি নির্বাচনে দুই ধাপে ২০টির বেশি দল অংশ নিচ্ছে।

তিনি বলেন, “ আমরা দাবি করি, প্রতিযোগিতামূলক ও অংশগ্রহণমূলক হয়েছে। … পরবর্তী নির্বাচনগেুলোকে সামনে রেখে আজকের সভায় পর্যালোচনা করবো এবং ভবিষ্যতে আরও সঠিক ও শক্তভাবে কিভাবে করা যায় তা নিয়েও আলোচনা করা হবে।”

মার্চে তফসিল ঘোষণা করলেও করোনাভাইরাস মহামারীর মধ্যে ভোট বিলম্বে করতে হয়েছে কমিশনকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

ফেসবুকে আমরা