• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১২:২২ পূর্বাহ্ন

বাংলাদেশ থেকে ক্রিকেট কোচ নিতে চায় মালদ্বীপ

অনলাইন ডেস্ক / ৩৭৮ Time View
Update : বুধবার, ২৪ নভেম্বর, ২০২১

বাংলাদেশের ক্রিকেটের উন্নয়নে ভূয়সী প্রশংসা করে মালদ্বীপে ক্রিকেটের উন্নয়নে বাংলাদেশের সহযোগিতা কামনা করেছেন বাংলাদেশে সফররত মালদ্বীপের উপরাষ্ট্রপতি ফয়সাল নাসিম। তিনি বাংলাদেশ থেকে অভিজ্ঞ ক্রিকেট কোচ ও অভিজ্ঞ খেলোয়াড় প্রেরণের অনুরোধ জানান। এ বিষয়ে সমঝোতা স্মারক সাক্ষরের বিষয়েও তিনি আগ্রহ প্রকাশ করেন। 

মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাংলাদেশে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে অংশগ্রহণ করে এসব কথা জানান।

এছাড়াও ফুটবল টেবিল টেনিস, বাস্কেটবল, ব্যাডমিন্টন, কারাতে, জুডো,তায়কান্দো, সার্ফিং সহ অন্যান্য খেলাতেও বন্ধুপ্রতিম দুই দেশের মধ্যে প্রশিক্ষণসহ বিভিন্ন ক্রীড়া বিনিময় কার্যক্রম চালুর পরিকল্পনা জানান। দুই দেশের মধ্যে খেলোয়াড়, কোচ ও বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা আয়োজনের উদ্যোগ গ্রহণের কথা জানান।

সেই সঙ্গে বাংলাদেশে স্পোর্টস ট্যুরিজম বিকাশে মালদ্বীপ সহযোগিতা করবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, মালদ্বীপ আমাদের বন্ধু ও প্রতিবেশী রাষ্ট্র। মালদ্বীপের যেহেতু স্পোর্টস ট্যুরিজম বিষয়ে ভালো অভিজ্ঞতা রয়েছে তাই যুব ও ক্রীড়ার উন্নয়নে বাংলাদেশ এবং মালদ্বীপ একযোগে কাজ করতে পারে। আমরা তাদের সে অভিজ্ঞতাকে বাংলাদেশে কাজে লাগাতে চাই। আমাদের পর্যটন নগরী কক্সবাজারে রয়েছে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত। এখানে আমরা স্পোর্টস ট্যুরিজম গড়ে তুলতে চাই। এটি অবশ্যই আমাদের দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে।

দ্বিপাক্ষিক এ বৈঠকে বাংলাদেশের পক্ষে  যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর নেতৃত্বে অংশগ্রহণ করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আনোয়ারুল ইসলাম সরকার, মো. মোশাররফ হোসেন মোল্লা, যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক আজহারুল ইসলাম খান, বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাজহারুল হক, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহ ও মন্ত্রণালয়ের উপসচিব আবু নাছের ভুঞা ও বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার হাসান মুনীর।

অপরদিকে, মালদ্বীপের পক্ষে নেতৃত্ব দেন ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিম।  উপস্থিত ছিলেন উচ্চ শিক্ষামন্ত্রী ড. ইব্রাহিম হাসান, স্বাস্থ্যমন্ত্রী আহমেদ নাসিম, পররাষ্ট্র সচিব আবদুল গফুর মোহাম্মদ ও বাংলাদেশস্হ মালদ্বীপের রাষ্ট্রদূত শিরুজিমাত সমীর ও উপরাষ্ট্রপতির  চিফ এক্সিকিউটিভ নাজরা নাসিম উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

ফেসবুকে আমরা