• সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৭:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম
কাহালু থেকে চুরি যাওয়া সার শাজাহান পুর হতে উদ্ধার গ্রেফতার-৩ গাইবান্ধায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র নেতৃত্বে সাজ্জাদ-মোশাররফ বেইলী রোডে অগ্নিকাণ্ডে একই পরিবারের পাঁচ জনের নিভে গেলো জীবন প্রদীপ। রাজধানীর বেইলি রোডে আগুনে নিহতদের মধ্যে ৩৯ জনের পরিচয় মিলেছে নতুন ৭ প্রতিমন্ত্রী কে কোন মন্ত্রণালয়ে দেশের প্রথম নারী অর্থ প্রতিমন্ত্রী হলেন ওয়াসিকা আয়শা খান পেকুয়ায় যুবককে ফিল্মস্টাইলে কুপিয়েছে দুর্বৃত্তরা লক্ষ্মীপুরের জকসিন বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড। সিরাজগঞ্জে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে কবীর হোসাইনের কোচিং বানিজ্য রমরমা

হেডের সেঞ্চুরি ও ওয়ার্নারের ব্যাটে বড় লিড অস্ট্রেলিয়ার

অনলাইন ডেস্ক / ৩১০ Time View
Update : বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১

বাঁ-হাতি মিডল-অর্ডার ব্যাটার ট্রাভিস হেডের অনবদ্য সেঞ্চুরি ও ওপেনার ডেভিড ওয়ার্নারের ব্যাটিং নৈপুণ্যে ইংল্যান্ডের বিপক্ষে ব্রিজবেন টেস্টের দ্বিতীয় দিনই বড় লিড নিলো স্বাগতিক অস্ট্রেলিয়া। নিজেদের প্রথম ইনিংসে দ্বিতীয় দিন শেষে ৭ উইকেটে ৩৪৩ রান করেছে অসিরা। এতে ৩ উইকেট হাতে নিয়ে ১৯৬ রানে এগিয়ে অস্ট্রেলিয়া। ওয়ার্নার ৯৪ রানে আউট হলেও, হেড অপরাজিত আছেন ১১২ রানে।

সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনই ইংল্যান্ডকে ১৪৭ রানে অলআউট করে দেয় অস্ট্রেলিয়া। বল হাতে ৩৮ রানে ৫ উইকেট নেন অস্ট্রেলিয়ার নতুন অধিনায়ক প্যাট কামিন্স। বৃষ্টির কারণে প্রথম দিন ব্যাট হাতে নামতে পারেনি অস্ট্রেলিয়া। আজ বৃহস্পতিবার, দ্বিতীয় দিন নিজেদের ইনিংস শুরু করে অস্ট্রেলিয়া। দলকে ভালো শুরু এনে দিতে পারেননি দুই ওপেনার ওয়ার্নার ও মার্কাস হ্যারিস। ৩ রান করে ইংল্যান্ডের পেসার ওলি রবিনসনের বলে আউট হন হ্যারিস। এরপর মার্নাস লাবুশেনকে নিয়ে ১৫৬ রানের জুটি গড়েন ওয়ার্নার। এই জুটিতে লিড নেয় অস্ট্রেলিয়া। সেই সাথে দু’জনই হাফ-সেঞ্চুরির দেখা পান। ৪৮তম ওভারে লাবুশেনেকে শিকার করে ইংল্যান্ডকে ব্রেক-থ্রু এনে দেন বাঁ-হাতি স্পিনার জ্যাক লিচ। ১১৭ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ৭৪ রান করেন লাবুশেন। চার নম্বরে নেমে সুবিধা করতে পারেননি গত অ্যাশেজের সর্বোচ্চ রান সংগ্রাহক স্টিভ স্মিথ। ১২ রান করেন তিনি। তবে অন্যপ্রান্তে সেঞ্চুরির পথেই ছিলেন ওয়ার্নার। কিন্তু ওয়ার্নারকে সেঞ্চুরি বঞ্চিত করেন রবিনসন। ১৭৬ বল মোকাবেলায় ১১টি চার ও ২টি ছক্কায় ৯৪ রান করা ওয়ার্নারকে আউট করেন রবিনসন। ওয়ার্নারকে তুলে নেয়ার পরের বলেই ক্যামেরুন গ্রিনকে আউট করেন রবিনসন। খালি হাতে ফিরেন গ্রিন। ফলে ৬ রানের মধ্যে স্মিথ-ওয়ার্নার ও গ্রিনকে হারিয়ে ১৯৫ রানে পঞ্চম উইকেট হারিয়ে চাপে পড়ে অসিরা। এ অবস্থায় ষষ্ঠ উইকেটে অ্যালেক্স ক্যারিকে নিয়ে ৪১ ও সপ্তম উইকেটে অধিনায়ক কামিন্সকে নিয়ে ৭০ রান যোগ করেন হেড। ক্যারি ও কামিন্স ১২ রান করে করেন। এই দু’টি জুটি গড়ার সময় মারমুখী মেজাজেই ছিলেন হেড। ক্যারির সাথে ২৩ বলে ২৮ এবং কামিন্সের সাথে ৪২ বলে ৫৭ রান করেন হেড। অষ্টম উইকেটে ক্রিজে হেডের সঙ্গী হন মিচেল স্টার্ক। ৮১তম ওভারের দ্বিতীয় বলে ক্রিস ওকসকে বাউন্ডারি মেরে টেস্ট ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি পূর্ণ করেন হেড। এজন্য ৮৫ বল খেলেন হেড। শেষ পর্যন্ত ৮৪ ওভারে শেষ হয় দিনের খেলা। হেড ৯৫ বল খেলে ১২টি চার ও ২টি ছক্কায় ১১২ রানে এবং ১০ রানে অপরাজিত আছেন স্টার্ক। ইংল্যান্ডের রবিনসন ৪৮ রানে ৩ উইকেট নেন। ১টি করে উইকেট শিকার করেছেন ওকস-উড-লিচ ও রুট।

সংক্ষিপ্ত স্কোর :
ইংল্যান্ড : ১৪৭/১০, ৫০.১ ওভার (বাটলার ৩৯, পোপ ৩৫, কামিন্স ৫/৩৮)।
অস্ট্রেলিয়া : ৩৪৩/৭, ৮৪ ওভার (হেড ১১২*, ওয়ার্নার ৯৪, রবিনসন ৩/৪৮)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

ফেসবুকে আমরা