• সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৮:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম
কাহালু থেকে চুরি যাওয়া সার শাজাহান পুর হতে উদ্ধার গ্রেফতার-৩ গাইবান্ধায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র নেতৃত্বে সাজ্জাদ-মোশাররফ বেইলী রোডে অগ্নিকাণ্ডে একই পরিবারের পাঁচ জনের নিভে গেলো জীবন প্রদীপ। রাজধানীর বেইলি রোডে আগুনে নিহতদের মধ্যে ৩৯ জনের পরিচয় মিলেছে নতুন ৭ প্রতিমন্ত্রী কে কোন মন্ত্রণালয়ে দেশের প্রথম নারী অর্থ প্রতিমন্ত্রী হলেন ওয়াসিকা আয়শা খান পেকুয়ায় যুবককে ফিল্মস্টাইলে কুপিয়েছে দুর্বৃত্তরা লক্ষ্মীপুরের জকসিন বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড। সিরাজগঞ্জে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে কবীর হোসাইনের কোচিং বানিজ্য রমরমা

সভাপতি মাহফুজ আনাম সাধারণ সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ

অনলাইন ডেস্ক / ৩০ Time View
Update : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২

সম্পাদক পরিষদের নতুন কমিটি ঘোষণা কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। দুই বছর মেয়াদি নতুন কমিটির সভাপতি ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম এবং সাধারণ সম্পাদক বণিক বার্তা সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ। গতকাল প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

ঘোষিত নতুন কমিটিতে সহ-সভাপতি পদে রয়েছেন নিউ এজ সম্পাদক নুরুল কবীর ও ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত। সহকারী সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন ঢাকা ট্রিবিউন সম্পাদক জাফর সোবহান। কমিটিতে কোষাধ্যক্ষ হিসেবে রয়েছেন মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরী। এছাড়া কার্যনির্বাহী কমিটিতে থাকা পাঁচ সদস্য হলেন- ইত্তেফাক সম্পাদক তাসমিমা হোসেন, আজকের পত্রিকা সম্পাদক ড. মো. গোলাম রহমান, যুগান্তর সম্পাদক সাইফুল আলম, করতোয়া সম্পাদক মো. মোজাম্মেল হক এবং দৈনিক আজাদী সম্পাদক এম. এ. মালেক। সম্পাদক পরিষদ সভাপতি ও ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের সভাপতিত্বে গত রোববার ডেইলি স্টার ভবনে সভাটি অনুষ্ঠিত হয়। সভার শুরুতে সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য রিয়াজ উদ্দিন আহমেদের প্রতি শ্রদ্ধা প্রদর্শন ও তার স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। সভায় অংশ নেন প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরী, সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মোজাম্মেল হোসেন, আজকের পত্রিকা সম্পাদক ড. মো. গোলাম রহমান, ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন, ইত্তেফাক সম্পাদক তাসমিমা হোসেন, বণিক বার্তা সম্পাদক ও প্রকাশক দেওয়ান হানিফ মাহমুদ, ঢাকা ট্রিবিউন সম্পাদক জাফর সোবহান এবং সমকালের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি। সভায় উপস্থিতির পাশাপাশি ভার্চুয়ালিও সংযুক্ত ছিলেন সদস্যরা। রোববারের সভায় নতুন সদস্য হিসেবে আজকের পত্রিকা সম্পাদক ড. মো. গোলাম রহমান ও সহযোগী সদস্য হিসেবে সমকালের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফিকে অন্তর্ভুক্তির বিষয়টি অনুমোদন দেয়া হয়। প্রতিষ্ঠাতা সদস্য রিয়াজ উদ্দিন আহমেদের অসুস্থতার কারণে সম্পাদক পরিষদের গত ১৪ ডিসেম্বরের সভাটি স্থগিত করা হয়। ২৫ ডিসেম্বর রিয়াজ উদ্দিন আহমেদের মৃত্যু হয়। স্থগিত ওই সভা গত রোববার অনুষ্ঠিত হয়েছে। নতুন কমিটি গঠনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন প্রথম আলো সম্পাদক মতিউর রহমান। প্রসঙ্গত, মাহফুজ আনাম সংগঠনের সর্বশেষ কমিটিতেও সভাপতির দায়িত্বে ছিলেন। আগের কমিটির সাধারণ সম্পাদক পদত্যাগের সিদ্ধান্ত নিলে গত বছরের আগস্ট থেকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন দেওয়ান হানিফ মাহমুদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

ফেসবুকে আমরা