• সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন
শিরোনাম
কাহালু থেকে চুরি যাওয়া সার শাজাহান পুর হতে উদ্ধার গ্রেফতার-৩ গাইবান্ধায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র নেতৃত্বে সাজ্জাদ-মোশাররফ বেইলী রোডে অগ্নিকাণ্ডে একই পরিবারের পাঁচ জনের নিভে গেলো জীবন প্রদীপ। রাজধানীর বেইলি রোডে আগুনে নিহতদের মধ্যে ৩৯ জনের পরিচয় মিলেছে নতুন ৭ প্রতিমন্ত্রী কে কোন মন্ত্রণালয়ে দেশের প্রথম নারী অর্থ প্রতিমন্ত্রী হলেন ওয়াসিকা আয়শা খান পেকুয়ায় যুবককে ফিল্মস্টাইলে কুপিয়েছে দুর্বৃত্তরা লক্ষ্মীপুরের জকসিন বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড। সিরাজগঞ্জে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে কবীর হোসাইনের কোচিং বানিজ্য রমরমা

নিত্যপণ্যের মূল্যের উর্ধ্বগতিতে নাজেহাল মানুষ

অনলাইন ডেস্ক / ২০৬ Time View
Update : বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২

রমজান উপলক্ষে রাজধানীর বিভিন্ন পয়েন্টে ১৫০টি ট্রাকে সুলভ মূল্যে পণ্য বিক্রি করছে টিসিবি। প্রায় প্রতিটি ট্রাকের সামনেই রয়েছে মানুষের দীর্ঘ লাইন। টিসিবির ট্রাক থেকে একজন ক্রেতা দিনে ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ ২ কেজি চিনি, ৬৫ টাকা কেজি দরে ২ কেজি মসুর ডাল, ১১০ টাকা দরে ২ লিটার সয়াবিন তেল ও ৩০ টাকা দরে আড়াই কেজি পিঁয়াজ কিনতে পারছেন।

তবে ট্রাকে দ্রুত পণ্য শেষ হয়ে যাওয়ায় অনেকেই খালি হাতে ফিরে যেতে হয় বলে অভিযোগ করেছেন ক্রেতারা। এ অবস্থায় ট্রাকের সংখ্যা ও পণ্যের পরিমাণ বৃদ্ধির দাবি তাদের। চলতি মাসের ৬ তারিখ থেকে রাজধানীতে শুরু হওয়া এ কার্যক্রম ২৪ মার্চ পর্যন্ত এবং ২৭ মার্চ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত দুই পর্বে চলার কথা রয়েছে। আর ১৫ মার্চ থেকে সারা দেশে টিসিবির ট্রাকসেল কার্যক্রম শুরু হওয়ার কথা রয়েছে। ২০২০ সালে ফেব্রুয়ারির তুলনায় গত ফেব্রুয়ারিতে মোটা চালের দাম ৩২ শতাংশ, সরু চাল ২৮, বোতলজাত সয়াবিন তেল ৫৫, খোলা সয়াবিন তেল ৮২, মোটা দানার মসুর ডাল ৬৩, চিনি ৩২, ব্রয়লার মুরগি ২১, খোলা আটা ২২ ও এলপি গ্যাসের দাম ১৮ শতাংশ করে বেড়েছে। ২০২০ সালের ফেব্রুয়ারির চেয়ে গত মাস ফেব্রুয়ারিতে চাল, তেল, ডাল, মুরগি, তরলীকৃত পেট্রোলিয়াম বা এলপি গ্যাসের দাম বেড়েছে ১৮ থেকে ৮২ শতাংশ পর্যন্ত। ডিজেলের দাম বাড়ায় বাস ও লঞ্চভাড়া একলাফে বেড়েছে ২৭ থেকে ৪০ শতাংশ পর্যন্ত। ইউক্রেনে রুশ হামলার পরে কয়েকটি নিত্যপণ্যের দাম আরও বৃদ্ধির আশঙ্কা তৈরি হয়েছে। সামনে পবিত্র রমজান মাস। এরই মধ্যে সয়াবিন তেল নিয়ে বাজারে সংকট তৈরি হয়েছে। নতুন করে সরকার গ্যাস-বিদ্যুৎ ও পানির দাম বাড়ানোর উদ্যোগ নিয়েছে। সব মিলিয়ে সামনের দিনগুলোয় সাধারণ মানুষের দুর্ভোগ কোথায় গিয়ে দাঁড়াবে, তা নিয়ে দুশ্চিন্তা সাধারণ মানুষের।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

ফেসবুকে আমরা