• সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম
কাহালু থেকে চুরি যাওয়া সার শাজাহান পুর হতে উদ্ধার গ্রেফতার-৩ গাইবান্ধায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র নেতৃত্বে সাজ্জাদ-মোশাররফ বেইলী রোডে অগ্নিকাণ্ডে একই পরিবারের পাঁচ জনের নিভে গেলো জীবন প্রদীপ। রাজধানীর বেইলি রোডে আগুনে নিহতদের মধ্যে ৩৯ জনের পরিচয় মিলেছে নতুন ৭ প্রতিমন্ত্রী কে কোন মন্ত্রণালয়ে দেশের প্রথম নারী অর্থ প্রতিমন্ত্রী হলেন ওয়াসিকা আয়শা খান পেকুয়ায় যুবককে ফিল্মস্টাইলে কুপিয়েছে দুর্বৃত্তরা লক্ষ্মীপুরের জকসিন বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড। সিরাজগঞ্জে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে কবীর হোসাইনের কোচিং বানিজ্য রমরমা

জ্বালানি মূল্য বৃদ্ধির জন্য রাশিয়া দায়ী নয়: পুতিন

আন্তজাতীক ডেস্ক / ৩৫ Time View
Update : শুক্রবার, ১১ মার্চ, ২০২২

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন মনে করেন, পশ্চিমারা বিশ্বে জ্বালানি মূল্য বৃদ্ধির জন্য রাশিয়াকে দায়ী করার চেষ্টা করছে। বৃহস্পতিবার সরকারের সদস্যদের সঙ্গে বৈঠকে তিনি এ অভিমত ব্যক্ত করেন।

পুতিন বলেন, ‘সেখানে (ইইউ দেশগুলোতে জ্বালানি বাহকদের জন্য) দাম বাড়ছে, কিন্তু আমাদের ভুলের কারণে নয়। এটা তাদের নিজেদের ভুল হিসাব-নিকাশের ফল। এর জন্য তাদের আমাদের দোষারোপ করা উচিত নয়।’ ‘এটি মার্কিন যুক্তরাষ্ট্রে তেল এবং পেট্রোলিয়াম পণ্যের দাম বৃদ্ধির ক্ষেত্রেও প্রযোজ্য। তারা ঘোষণা করেছে যে, তারা আমেরিকান বাজারে রাশিয়ান তেল আমদানি বন্ধ করছে, সেখানে দাম বেশি, মুদ্রাস্ফীতি অভূতপূর্বভাবে বেশি, সম্ভবত সর্বকালের মধ্যে পৌঁছেছে তারা তাদের নিজেদের ভুলের ফলাফলের জন্য আমাদের উপর দোষ চাপানোর চেষ্টা করছে,’ রাশিয়ান নেতা পরিস্থিতি বর্ণনা করেছেন। তার মতে, এটি বাজার বিশেষজ্ঞদের কাছে স্পষ্ট, ‘কারণ আমেরিকান বাজারে রাশিয়ান তেলের সরবরাহ ৩ শতাংশের বেশি নয়।’ ‘এটি একটি নগণ্য পরিমান, এবং তাদের দাম বাড়ছে। এর সাথে আমাদের একেবারেই কিছুই করার নেই, এবং এমনকি এখানে রাশিয়ান তেল আমদানির উপর নিষেধাজ্ঞার সাথে একেবারে কিছুই করার নেই। তারা আবার এই সিদ্ধান্তের আড়ালে লুকিয়ে আছে। তাদের নিজস্ব জনগণকে প্রতারিত করে,’ পুতিন বলেছিলেন। রাশিয়ান নেতা এই বিষয়টির প্রতি দৃষ্টি আকর্ষণ করেছিলেন যে, মার্কিন যুক্তরাষ্ট্র এমনকি সেই দেশগুলির সাথে আলোচনা করার চেষ্টা করছে যেগুলির বিষয়ে ওয়াশিংটন একবার অবৈধ বিধিনিষেধ আরোপ করেছিল। ‘তারা ইরানের সাথে শান্তি স্থাপন করতে প্রস্তুত, অবিলম্বে সমস্ত নথিতে স্বাক্ষর করতে এবং ভেনিজুয়েলার সাথে। তারা ভেনিজুয়েলায় আলোচনার জন্য গিয়েছিল, কিন্তু তাদের এই অবৈধ নিষেধাজ্ঞাগুলি চালু করা উচিত ছিল না,’ পুতিন বলেছেন। ‘আমাদের দেশের সাথে সম্পর্কের ক্ষেত্রেও একই ঘটনা ঘটবে, এতে আমার কোন সন্দেহ নেই,’ তিনি জোর দিয়ে বলেছেন। সূত্র: তাস।

 


আপনার মতামত লিখুন :

Comments are closed.

More News Of This Category

ফেসবুকে আমরা