• সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৭:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম
কাহালু থেকে চুরি যাওয়া সার শাজাহান পুর হতে উদ্ধার গ্রেফতার-৩ গাইবান্ধায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র নেতৃত্বে সাজ্জাদ-মোশাররফ বেইলী রোডে অগ্নিকাণ্ডে একই পরিবারের পাঁচ জনের নিভে গেলো জীবন প্রদীপ। রাজধানীর বেইলি রোডে আগুনে নিহতদের মধ্যে ৩৯ জনের পরিচয় মিলেছে নতুন ৭ প্রতিমন্ত্রী কে কোন মন্ত্রণালয়ে দেশের প্রথম নারী অর্থ প্রতিমন্ত্রী হলেন ওয়াসিকা আয়শা খান পেকুয়ায় যুবককে ফিল্মস্টাইলে কুপিয়েছে দুর্বৃত্তরা লক্ষ্মীপুরের জকসিন বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড। সিরাজগঞ্জে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে কবীর হোসাইনের কোচিং বানিজ্য রমরমা

তিন বছর পর বসলো ১৪ দলের বৈঠক

অনলাইন ডেস্ক / ২৭ Time View
Update : মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২

দীর্ঘ তিন বছর পর বসলো ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন কেন্দ্রীয় ১৪ দলীয় জোট। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে বসেছিল জোটের শীর্ষ নেতাদের বৈঠক। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ বৈঠক বসে।

বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান। তবে আমন্ত্রণ পেলেও বৈঠকে অংশ নেয়নি জোটের শরিক বাংলাদেশ জাসদ। ১৪ দলীয় জোট বর্তমানে কার্যকর নয় দাবি করে জাসদের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া বলেন, প্রধানমন্ত্রী ১৪ দলীয় জোটের নেতাদের ডেকেছেন শুনেছি। আমাকেও ফোন করা হয়েছিল। আমরা তো ১৪ দল কন্টিনিউ করার পক্ষে না। এটা এখন অতীত। জোটে বাকি যারা আছেন, তারা হয়তো কৌশলে কিংবা নগ্নভাবে চাটুকারিতে আছেন। আমরা যাচ্ছি না। তিনি বলেন, ১৪ দলীয় জোট এখন অতীত। বর্তমানে এটার কোন ফাংশন নেই। দিবস উদযাপন করা তো ফাংশন না। যে কারণে এই জোট করা হয়েছে, সেটা এখন বাস্তবায়ন হয় না। সরকারে থেকে কে কীভাবে ক্ষমতার অপব্যবহার করবে সেটাই চলছে। জোটের এক নেতা বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে গণভবনে সর্বশেষ প্রধানমন্ত্রীর সঙ্গে আমাদের বৈঠক অনুষ্ঠিত হয়েছিল। এরপর দীর্ঘদিন কোনো বৈঠক নেই। নির্বাচনের পরে আওয়ামী লীগ আমাদের তেমন গুরুত্ব দিচ্ছে না। দিবস ভিত্তিক কর্মসূচিতে আমাদের কর্মকাণ্ড সীমাবদ্ধ। এতে ঐক্যে চিড় ধরতে পারে। ঐক্য মজবুত করতে জোটের নেত্রীর সঙ্গে আমাদের বৈঠক গুরুত্বপূর্ণ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

ফেসবুকে আমরা