• সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৭:০০ পূর্বাহ্ন
শিরোনাম
কাহালু থেকে চুরি যাওয়া সার শাজাহান পুর হতে উদ্ধার গ্রেফতার-৩ গাইবান্ধায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র নেতৃত্বে সাজ্জাদ-মোশাররফ বেইলী রোডে অগ্নিকাণ্ডে একই পরিবারের পাঁচ জনের নিভে গেলো জীবন প্রদীপ। রাজধানীর বেইলি রোডে আগুনে নিহতদের মধ্যে ৩৯ জনের পরিচয় মিলেছে নতুন ৭ প্রতিমন্ত্রী কে কোন মন্ত্রণালয়ে দেশের প্রথম নারী অর্থ প্রতিমন্ত্রী হলেন ওয়াসিকা আয়শা খান পেকুয়ায় যুবককে ফিল্মস্টাইলে কুপিয়েছে দুর্বৃত্তরা লক্ষ্মীপুরের জকসিন বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড। সিরাজগঞ্জে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে কবীর হোসাইনের কোচিং বানিজ্য রমরমা

নাসিমের সুইংয়ে পাকিস্তান-অস্ট্রেলিয়ার সমানে সমান লড়াই

স্পোর্টস ডেস্ক / ৪৬ Time View
Update : বুধবার, ২৩ মার্চ, ২০২২

প্রথম ইনিংসে বড় সংগ্রহের আভাস দিচ্ছিল অস্ট্রেলিয়া। লাহোরে সিরিজ নির্ধারণী শেষ টেস্টে পাকিস্তান ঘুরে দাঁড়ায় নাসিম শাহের রিভার্স সুইংয়ে। পুরোনো বলে জাদু দেখান তিনি। তাতে প্রথম ইনিংসে ৩৯১ রান করে থামে অজিরা। তারপর ১ উইকেটে ৯০ রানে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে পাকিস্তান।

স্বাগতিকরা এখনো ৩০১ রানে পিছিয়ে। দুই দলের সমানে সমান লড়াইয়ে শেষ হলো মঙ্গলবারের খেলা। দিন শেষে ফর্মে থাকা আব্দুল্লাহ শফিক অপরাজিত ৪৫ রানে এবং আজহার আলী খেলছিলেন ৩০ রানে। নাসিমের চমৎকার বোলিংয়ে অস্ট্রেলিয়াকে চারশর আগে আটকে দিয়ে সমানে সমান লড়াই করল পাকিস্তান। ৩১ ওভারে ৫৮ রান দিয়ে ৪ উইকেট নেন স্বাগতিক পেসার। শহীদ আফ্রিদি ও মোহাম্মদ আমিরের পর তৃতীয় পাকিস্তানি টিনএজার হিসেবে অস্ট্রেলিয়ার বিপক্ষে এক ইনিংসে চার বার তার বেশি উইকেট পেলেন ১৯ বছরের নাসিম। পাকিস্তানের এই পেসারের মতো করে সুইংয়ের খোঁজ করছিল অস্ট্রেলিয়া। শেষ পর্যন্ত তাদের সেই আশা পূরণ হয়। প্যাট কামিন্স ১১ রানে এলবিডব্লিউয়ে ফেরান ইমাম উল হককে।অস্ট্রেলিয়া অধিনায়ক বল হাতে দ্বিতীয় উইকেট পেতে পারতেন। শফিকের ব্যাটে এজ হয়ে বল উইকেটকিপার অ্যালেক্স ক্যারি ও প্রথম স্লিপে দাঁড়ানো স্টিভ স্মিথের মাঝ দিয়ে চলে যায়। তারা দুজনেই ছিলেন নিশ্চল। অন্যদিকে ৯৪তম টেস্টে প্রথমবার হোম গ্রাউন্ডে ব্যাটিং করার সুযোগটা কাজে লাগান আজহার। দারুণ ড্রাইভে বাউন্ডারি এবং তারপর কাউন্টার অ্যাটাকে স্পিনার নাথান লিয়নকে লং অন দিয়ে ছক্কা মারেন। দুজনের অবিচ্ছিন্ন ৭০ রানের জুটিতে লড়াই করে যাচ্ছে পাকিস্তান। অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংস বড় করেছে দুটি শতরানের জুটিতে। ৮ রানে ২ উইকেট হারানোর পর উসমান খাজা ও স্মিথের ১৩৮ রান এবং পরে ক্যামেরন গ্রিন ও ক্যারির ১৩৫ রানের জুটি, যা পাকিস্তানে অস্ট্রেলিয়ার জন্য ষষ্ঠ উইকেটে সর্বোচ্চ। দ্বিতীয় দিন ৫ উইকেটে ২৩২ রানে শুরু করে অস্ট্রেলিয়া। ক্যামেরন ও ক্যারি সাবলীল ব্যাটিংয়ে দলকে এগিয়ে নিতে থাকেন। প্রথম সেশনে হতাশ হতে হয়েছে স্বাগতিকদের। কিন্তু দ্বিতীয় সেশনের শুরুতেই দুজনেই সেঞ্চুরির আক্ষেপে পোড়েন। ৭৯ রানে গ্রিন ও ক্যারি ৬৭ রানে বিদায় নেন। তারপরই পিচ হয়ে পড়ে পেসারবান্ধব। ৫০ রানের ব্যবধানে শেষ ৫ উইকেট হারায় অস্ট্রেলিয়া। পাকিস্তানের পক্ষে সমান চারটি উইকেট নেন শাহীন শাহ আফ্রিদি ও নাসিম।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

ফেসবুকে আমরা