• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন
শিরোনাম
একুশের প্রথম প্রহরে ফুলপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন” কেন্দ্রীয় শহিদ মিনারে ভাষা শহীদদের প্রতিরাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নবীনগরে পরান কম্পিউটার ইনস্টিটিউটের পুনর্মিলনী অনুষ্ঠিত। পূর্বধলায় জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা অনুষ্ঠিত সাংসদ খাদিজাতুল আনোয়ার সনির সংসদ সদস্য পদ বাতিল চেয়ে রীট! আবারও বিয়ের গুঞ্জন, নিশ্চুপ ফারাজ! ফুলপুর প্রেসক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত ছাগলনাইয়ায় খামারি হত্যা: গ্রেপ্তার ২ ১৯৬৯ এর গণঅভ্যুত্থানে নিহত সেনবাগের ৪ শহীদের রাষ্ট্রীয় স্বীকৃতি আজো মেলেনি চট্টগ্রামে ৩১তম আন্তর্জাতিক বাণিজ্য( CITF)এর মেলার উদ্বোধন

আওয়ামী লীগ সরকার দেশে একনায়কতন্ত্র কায়েম করেছে : মঈন খান

অনলাইন ডেস্ক / ৩২ Time View
Update : বৃহস্পতিবার, ১২ জানুয়ারি, ২০২৩

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, অবৈধ আওয়ামী লীগ সরকার গণতান্ত্রিক ব্যবস্থা ধ্বংস করে দেশে একনায়কতন্ত্র কায়েম করেছে। আওয়ামী লীগ যা বলে তা না করে উল্টাটা করে। তার বহু প্রমাণও রয়েছে। বর্তমান অবৈধ সরকারের প্রধানমন্ত্রী সর্বদাই মিথ্যাচার করেন। জনগণকে বিভ্রান্ত করেন। জনগণকে তারা ধোকা দিচ্ছেন। তারা মুখে গণতন্ত্রের কথা বললেও তাদের অন্তরে একনায়কতন্ত্র।

বুধবার (১১ জানুয়ারি) বিকেলে রাজশাহী নগরীর ভুবন মোহন পার্ক শহীদ মিনার চত্বরে মহানগর ও জেলা বিএনপি আয়োজিত গণঅবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ড. আবদুল মঈন খান বলেন, বিএনপি ক্ষমতায় গেলে নাকি আওয়ামী লীগের প্রায় ১০ লাখ লোক মারা যাবে। এ ধরনের মিথ্যাচার বিদেশী কূটনীতিকদের কাছে করা হয়। এর অর্থ হচ্ছে আসলে আওয়ামী লীগ দেশের মানুষকে ভয় পায়। কারণ এ সরকার যখনই ক্ষমতায় আসে তখনই দেশের মানুষকে না খাইয়ে রাখে। দেশে দুর্ভিক্ষ শুরু হয়। বর্তমানেও সেই অবস্থা সৃষ্টি হয়েছে। সব প্রকার জ্বালানি তেল, গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ায় এখন প্রতিটি পণ্যেরই দাম আকাশচুম্বী। সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে সব ধরনের পণ্য। দেশের টাকা পাচার করায় অর্থনৈতিকভাবে দেশ পঙ্গু হয়ে পড়েছে। বর্তমানে বাংলাদেশ একটি তলাবিহীন ঝুড়িতে পরিণত হয়েছে। তিনি আরো বলেন, অবৈধ আওয়ামী লীগ সরকার ১৯৯৬ সালে তত্ত্বাবধায়ক সরকারের জন্য আন্দোলন শুরু করেছিল। ওই সময়ে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীদের রাস্তায় সাপের মতো করে পিটিয়ে হত্যা করেছিল। কিন্তু ওই সময়েও বাংলাদেশের সংবিধানে তত্ত্বাবধায়ক সরকারের কোনো অস্তিত্ব ছিল না। কিন্তু বিএনপি জনগণের কথা ভেবে সংবিধান পরিবর্তন করে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা চালু করেছিল। কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় এসে তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি বাতিল করেছে। আর এখন বলছে এটা সংবিধানে নেই। ড. আব্দুল মঈন খান বলেন, বিএনপি যা বলে তাই করে। এ দল কখনো সন্ত্রাসী কর্মকাণ্ড করে না। বিএনপি একটি মার্জিত ও সুসংগঠিত দল। তাই জনগণকে বিভ্রান্ত করে আর লাভ হবে না। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া দেশে আর কোনো নির্বাচন হতে দেয়া হবে না। গণঅবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ঈশা। প্রধান বক্তা ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু। বিশেষ অতিথি ছিলেন শাহজাহান মিয়া, হাবিবুর রহমান হাবিব, অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল এমএ লতিফ খান। সমন্বয়ক ছিলেন বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু। কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে অবৈধ আওয়ামী সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবী সহ ১০ দফা এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীর মুক্তির দাবিতে এ গণঅবস্থান কর্মসূচির আয়োজন করা হয়। রাজশাহী জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার ও মহানগর বিএনপির সদস্য সচিব মামুনুর রশিদ মামুনের সঞ্চালনায় গণঅবস্থান কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশবিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপির সাবেক সভাপতি ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির কৃষি বিষয়ক সম্পাদক শামসুজ্জোহা খান, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত ও এ এইচ এম ওবায়দুর রহমান চন্দন, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম খান টিপু, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির মানবাধিকারবিষয়ক সম্পাদক আসিফা আশরাফী পাপিয়া, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক শফিকুল হক মিলন, ও সাবেক এমপি জাহান পান্না প্রমুখ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

ফেসবুকে আমরা