• বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০১:২১ অপরাহ্ন
শিরোনাম
দেশের ক্ষুদ্র–মাঝারি উদ্যোক্তারা পাবেন ৫০ লাখ টাকা পর্যন্ত ঋণ, যেসব যোগ্যতা লাগবে ৭ দিনেও নৌ যোগাযোগ নেই, সেন্টমার্টিনে ফুরিয়ে আসছে চালের মজুদ প্রতিবারের মতো ঈদে চ্যানেল আইতে নতুন ৭ চলচ্চিত্র জঙ্গি হামলার ঘৃণার বিরুদ্ধে অবস্থান পাকিস্তানি অভিনেত্রীকে খুশবু খানকে গুলি করে হত্যা মহিলাদের নামাযের পোশাক কেমন হবে! ঈদকে সামনে রেখে সোনাগাজীতে নিত্যপণ্যের বাজার অস্থির আগামী শুক্রবার মক্কায় তাপমাত্রা ৪৪ ডিগ্রি, হজযাত্রীদের মানতে হবে যে নির্দেশনা শীর্ষ কমান্ডার নিহতের জেরে ইসরায়েলে শতাধিক রকেট ছুড়ল হিজবুল্লাহ যুক্তরাষ্ট্রের আহ্বানে গাজায় যুদ্ধবিরতির প্রস্তাবের প্রতিক্রিয়া জানাল হামাস ও পিআইজে

ইংল্যান্ডকে হারিয়ে রেকর্ড ওয়েস্ট ইন্ডিজের

খেলাধুলা ডেস্ক / ৫ Time View
Update : মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০২৩

ইংল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করলো ওয়েস্ট ইন্ডিজ। রোববার রাতে অ্যান্টিগায় ইংল্যান্ডের দেয়া ৩২৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটের জয় পায় স্বাগতিকরা। এতে রেকর্ড হয়েছে ক্যারিবিয়ানদের। আগে ব্যাটিংয়ে নেমে হ্যারি ব্রুকের ফিফটিতে ভর করে ৩২৫ রান তুলে অলআউট হয় ইংল্যান্ড। জবাবে অধিনায়ক শেই হোপের বিধ্বংসী সেঞ্চুরিতে ৭ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছায় ওয়েস্ট ইন্ডিজ।
অ্যান্টিগায় স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে ইংল্যান্ডের দেয়া ৩২৬ রানের লক্ষ্য ছুঁতে গেলে নিজেদের রেকর্ড নতুন করে গড়তে হতো ওয়েস্ট ইন্ডিজকে। নিজেদের মাঠে এর আগে কখনোই এত রান তাড়া করে জেতেনি ক্যারিবিয়ানরা। ওয়ানডে ইতিহাসে এটি দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়া করে জয় ওয়েস্ট ইন্ডিজের। ২০১৯ সালে আয়ারল্যান্ডের দেয়া ৩৩১ রানের টার্গেটে ম্যাচ জিতে সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড গড়েছিল ক্যারিবিয়ানরা।

রেকর্ড তাড়ায় ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু পায় ওয়েস্ট ইন্ডিজ। ওপেনিং জুটিতে ১০৪ রান তোলে দলটি। ৬৫ বলে ৯ চার ও ২ ছক্কায় ৬৬ রান করে ওপেনার অ্যালিক আথানাজে আউট হলে ভাঙে ওপেনিং পার্টনারশিপ।

এরপর খেই হারায় উইন্ডিজরা। ১০৬ রানে দ্বিতীয় উইকেট হারানো ক্যারিবীয়রা দুইশ’ ছুঁতে হারায় আরো দুই উইকেট। ব্র্যান্ডন কিং ৩৫, কেসি কার্টি ১৬ এবং শিমরন হেটমায়ার ৩২ রানে ফেরেন। নিয়মিত বিরতিতে উইকেট পড়লেও একপাশে দাপট দেখাতে থাকেন শাই হোপ। চতুর্থ উইকেটে ব্যাটিংয়ে নেমে ৮৩ বলে ৪ চার ও ৭ ছক্কায় ১০৯* রানের ইনিংস খেলে ম্যাচসেরা হন তিনি। হোপের সঙ্গে ঝড় তোলেন রোমারিও শেফার্ড। ২৮ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৪৮ রান করেন তিনি। শেষে আলজারি জোসেফ ২ রানে অপরাজিত থাকেন। ইংল্যান্ডের গাস অ্যাটকিনসন এবং রেহান আহমেদ ২টি করে উইকেট নেন। একটি করে উইকেট পান ব্রাইডন কার্স এবং লিয়াম লিভিংস্টোন।
এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ৭৭ রানে প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। ২৮ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৪৫ রান করে আউট হন ওপেনার ফিল সল্ট। দলীয় ৭৭ রানে দ্বিতীয় উইকেটটিও হারায় ইংল্যান্ড। ২৪ বলে ২৬ রান করে সাজঘরে ফেরেন উইল জ্যাকস। ইংল্যান্ডের ইনিংসে ৭১ রানের সর্বোচ্চ ইনিংস খেলেন হ্যারি ব্রুক। ৭২ বলের ইনিংসটি ৭ চার ও ২ ছক্কায় সাজান তিনি। এছাড়া ৪৮ রান করেন জ্যাক ক্রলি। স্যাম কারেনের সংগ্রহ ৩৮ রান। ব্রাইডন কার্স ৩১*, বেন ডাকেট ২০, লিয়াম লিভিংস্টোন ১৭ এবং রেহান আহমেদ ১২ রান করেন। বাকিদের মধ্যে কেউ ছুঁতে পারেননি দুই অঙ্কের কোঠা। বিশ্বকাপের মতো ছন্দহীন ব্যাট করেন অধিনায়ক জস বাটলার। ১৩ বলে ৩ রান করে আউট হন তিনি।
ইংল্যান্ডের ইনিংসে ২টি করে উইকেট নেন রোমারিও শেফার্ড, গুদাকেশ মোতি এবং ওশান থমাস।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

ফেসবুকে আমরা