• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৫১ অপরাহ্ন
শিরোনাম
সুশৃঙ্খল নিয়ম-নীতির নামাজ অন্যায় কাজ থেকে বিরত রাখে মানুষের কৃতকর্ম ও গুনাহের ফল হিসেবে আখ্যা দেয়- বৃষ্টি চেয়ে নামাজ পড়ার নিয়ম বাশফুল থেকে চালের উৎপাদন সম্ভব- বাশ চাল পুষ্টিগুণ অনেক সমীচীন নয় দুনিয়ার গিবত পরকালের আপদ সারাদেশে কমছেই না গরমের তীব্রতা, ফের বাড়ল ‘হিট অ্যালার্ট’–এর মেয়াদ সালমানের বাড়িতে গুলি হামলার ঘটনায় দ্বিতীয় অস্ত্র উদ্ধার গত মঙ্গলবার সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় শিল্পী সমিতির দুঃখ প্রকাশ শেষ লিভারপুলের শিরোপা স্বপ্ন এভারটনের মাঠে হেরে প্রায়  এবার চেন্নাইয়ের মাঠেও দুশ্চিন্তা বাড়াচ্ছেন মুস্তাফিজও আমেরিকাকে বেকায়দায় ইরানের হাতে নতুন অস্ত্র, রেহাই পাবে না আমেরিকার ‘অদৃশ্য’ যুদ্ধবিমানও!

ইমরান-বুশার বিয়ে অনৈসলামিক, ৭ বছর করে জেল

আন্তর্জাতিক ডেস্ক / ৩৪ Time View
Update : শনিবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৪

ইসলামসম্মত উপায়ে বিয়ে হয়নি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবির। এ জন্য তাদের প্রত্যেককে ৭ বছর করে জেল দিয়েছে আদালত। আজ শনিবার আদিয়ালা জেলের ভিতর স্থাপিত সিভিল আদালতের বিচারক কুদ্রাতুল্লাহ এ রায় ঘোষণা করেন। জেল দেয়ার পাশাপাশি তাদের প্রতিজনকে ৫ লাখ রুপি করে জরিমানা করেছে আদালত। রায় ঘোষণার সময় আদালতকক্ষে উপস্থিত ছিলেন ইমরান ও বুশরাবিবি। এর আগেরদিন এই জেলখানার ভিতরে একদিনে ১৪ ঘন্টা শুনানি হয়েছে। শুক্রবার আদালত শুনানি সম্পন্ন করে রায় রিজার্ভ রাখে। বুশরা বিবির সাবেক স্বামী খাওয়ার মানেকার আবেদনের প্রেক্ষিতে আদালত শনিবার এ রায় ঘোষণা করেন। আবেদনে খাওয়ার মানেকার দাবি করেন ইমরান খানের সঙ্গে বুশরা বিবির বিয়ে অনৈসলামিক ও বেআইনি। এ মামলায় চারজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ সম্পন্ন হয়।

৩৪২ ধারার অধীনে বক্তব্য রেকর্ড করা হয় ইমরান ও বুশরা বিবির। বর্তমানে বুশরা বিবি অবস্থান করছেন বানিগালায়। সেটাকে সাবজেল ঘোষণা করা হয়। তাকে চূড়ান্ত শুনানির জন্য আদিয়ালা জেলে নেয়া হয়। তারপর ইমরান খান, বুশরা বিবি ও তাদের আইনজীবিদের উপস্থিতিতে রায় ঘোষণা করা হয়। এর একদিন আগে বাদির আইনজীবি রাজা রিজওয়ান আব্বাসি, ইমরান খানের আইনজীবি সালমান আকরাম রাজা ও বুশরা বিবির আইনজীবি উসমান গুলোর চূড়ান্ত যুক্তিতর্ক শোনেন আদালত।
মামলায় খাওয়ার মানেকা বলেছেন, ইমরান খান ও বুশরা বিবির বিয়ে একটি প্রতারণা। কারণ, তাদের বিচ্ছেদের পর ‘ইদ্দত’ চলাকালীন এই বিয়ে হয়েছে। ইদ্দত পিরিয়ড শেষ না হওয়া পর্যন্ত নিকাহ বা বিয়ে আইনগতভাবে বা ইসলামে বৈধ নয়। তিনি আরও দাবি করেন, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান শেষ করে দিয়েছেন খাওয়ার মানেকার জীবন। এর প্রেক্ষিতে বিবাদি নম্বর ১ (ইমরান খান) ও ২ (বুশরা বিবি)কে তলব করে আইন অনুযায়ী কঠোর শাস্তি দেয়ার আহ্বান জানান।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

ফেসবুকে আমরা