• বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন
শিরোনাম
দেশের ক্ষুদ্র–মাঝারি উদ্যোক্তারা পাবেন ৫০ লাখ টাকা পর্যন্ত ঋণ, যেসব যোগ্যতা লাগবে ৭ দিনেও নৌ যোগাযোগ নেই, সেন্টমার্টিনে ফুরিয়ে আসছে চালের মজুদ প্রতিবারের মতো ঈদে চ্যানেল আইতে নতুন ৭ চলচ্চিত্র জঙ্গি হামলার ঘৃণার বিরুদ্ধে অবস্থান পাকিস্তানি অভিনেত্রীকে খুশবু খানকে গুলি করে হত্যা মহিলাদের নামাযের পোশাক কেমন হবে! ঈদকে সামনে রেখে সোনাগাজীতে নিত্যপণ্যের বাজার অস্থির আগামী শুক্রবার মক্কায় তাপমাত্রা ৪৪ ডিগ্রি, হজযাত্রীদের মানতে হবে যে নির্দেশনা শীর্ষ কমান্ডার নিহতের জেরে ইসরায়েলে শতাধিক রকেট ছুড়ল হিজবুল্লাহ যুক্তরাষ্ট্রের আহ্বানে গাজায় যুদ্ধবিরতির প্রস্তাবের প্রতিক্রিয়া জানাল হামাস ও পিআইজে

আজ থেকে টানা বৃষ্টির আভাস দিল আবহাওয়া অধিদপ্তর

Reporter Name / ৩৬ Time View
Update : শনিবার, ১৮ মে, ২০২৪

 শুক্রবার গত দিনের তুলনায় দেশের অধিকাংশ জেলায় তাপপ্রবাহ কম ছিল। তবে খুলনা বিভাগে ছিল আগের মতোই। এদিকে চার বিভাগে আবারও ৪৮ ঘণ্টার তাপপ্রবাহের সতর্কবার্তা দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে সোমবার থেকে সারা দেশে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে রাষ্ট্রীয় সংস্থাটি।
আবহাওয়া অধিদপ্তর বলছে, আগামীকাল শনিবার এবং পরদিন রবিবারও গরম ও তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। তবে এই দুই দিনে বৃষ্টিপাতের এলাকা কিছুটা বাড়তে পারে। এতে দেশের কিছু কিছু অঞ্চল থেকে তাপপ্রবাহ প্রশমিত হতে পারে। সোমবার সারা দেশে বৃষ্টি হয়ে কিছুদিনের জন্য পুরোপুরি অবসান ঘটতে পারে তাপপ্রবাহের।
চলমান পরিস্থিতি সম্পর্কে জানতে চাইলে অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক  ‘২০ মে থেকে দেশজুড়ে বৃষ্টি হতে পারে। তখন সারা দেশে তাপমাত্রা কমে তাপপ্রবাহ পুরোপুরি চলে যেতে পারে। সারা দেশে এ রকম বৃষ্টি থাকতে পারে অন্তত চার-পাঁচ দিন।’আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামীকাল শনিবার চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ, ঢাকা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।
বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে। এ ছাড়া দেশের অন্যান্য অঞ্চলে মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।দেশের পূর্ব অংশে আজ দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং অন্যান্য অঞ্চলে প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রাও কিছুটা কমতে পারে।রবিবার ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, ঢাকা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে।
এতে চলমান তাপপ্রবাহ পরিস্থিতি দেশের উত্তর এবং উত্তর-পূর্বাঞ্চলের কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে। সারা দেশের দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি কমতে পারে। সামান্য কমতে পারে রাতের তাপমাত্রাও।সোমবার থেকে অনেকটাই বাড়তে পারে বৃষ্টিপাতের এলাকা ও পরিমাণ। এদিন রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাপমাত্রা কমে সারা দেশ থেকে এদিন তাপপ্রবাহ প্রশমিত হতে পারে।গতকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় দেশের অন্তত ছয় জেলায় বৃষ্টি হয়েছে। সর্বোচ্চ ১০ মিলিমিটার বৃষ্টি হয়েছে সিলেটে। এ ছাড়া রাজশাহীতে তিন মিলিমিটার, নওগাঁর বদলগাছী ও পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দুই মিলিমিটার করে বৃষ্টি হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

ফেসবুকে আমরা