• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন
শিরোনাম
একুশের প্রথম প্রহরে ফুলপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন” কেন্দ্রীয় শহিদ মিনারে ভাষা শহীদদের প্রতিরাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নবীনগরে পরান কম্পিউটার ইনস্টিটিউটের পুনর্মিলনী অনুষ্ঠিত। পূর্বধলায় জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা অনুষ্ঠিত সাংসদ খাদিজাতুল আনোয়ার সনির সংসদ সদস্য পদ বাতিল চেয়ে রীট! আবারও বিয়ের গুঞ্জন, নিশ্চুপ ফারাজ! ফুলপুর প্রেসক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত ছাগলনাইয়ায় খামারি হত্যা: গ্রেপ্তার ২ ১৯৬৯ এর গণঅভ্যুত্থানে নিহত সেনবাগের ৪ শহীদের রাষ্ট্রীয় স্বীকৃতি আজো মেলেনি চট্টগ্রামে ৩১তম আন্তর্জাতিক বাণিজ্য( CITF)এর মেলার উদ্বোধন

পেকুয়ায় ওয়েলফেয়ার শিক্ষা ফাউন্ডেশন মেধাবৃত্তি পরীক্ষার ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদন / ৯৩৬ Time View
Update : রবিবার, ২২ অক্টোবর, ২০২৩

কক্সবাজার জেলার শিক্ষা বান্ধব, জনকল্যাণমূলক ও স্বেচ্ছাসেবী সংগঠন ওয়েলফেয়ার শিক্ষা ফাউন্ডেশনের মেধা বৃত্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। আজ রোববার (২২ অক্টোবর) রাত নয়টায় ওয়েলফেয়ার শিক্ষা ফাউন্ডেশন মেধা বৃত্তির আহ্বায়ক সাংবাদিক এস এম হানিফ, সদস্য সচিব এফ এম সুমন ও প্রধান পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ এনামুল হক চৌধুরীর স্বাক্ষরে এই ফলাফল প্রকাশ করা হয়।

গতকাল শনিবার (২১ অক্টোবর) সকাল ১০টায় পেকুয়া সরকারি মডেল জিএমসি ইনস্টিটিউশনের ১৫টি কক্ষে পেকুয়া উপজেলার ৪৯টি শিক্ষাপ্রতিষ্ঠানের পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম শ্রেণির ৭৫৮ জন শিক্ষার্থী নিয়ে এই বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

প্রকাশিত ফলাফলে দেখা যায় পঞ্চম শ্রেণিতে ট্যালেন্টপুলে ৫জন, সাধারণ গ্রেডে ৯জন ও সাধারণ গ্রেড-বিশেষ ৭জন, ষষ্ঠ শ্রেণিতে ট্যালেন্টপুলে ৬জন, সাধারণ গ্রেডে ১৫জন ও সাধারণ গ্রেড-বিশেষ ৮জন এবং সপ্তম শ্রেণির ট্যালেন্টপুলে ৭জন, সাধারণ গ্রেডে ৮জন ও সাধারণ গ্রেড-বিশেষ ৮জন সর্বমোট ৭৩জন এই বৃত্তি লাভ করে।

পুরো বৃত্তি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম হয় পেকুয়া প্রি ক্যাডেট স্কুলের সপ্তম শ্রেণির ২৫৭ রোল নম্বরধারী শিক্ষার্থী মেহেরাব হোসাইন হাশেমী।

ফলাফল নিম্নরূপ-


৫ম শ্রেণি ট্যালেন্টপুলে ১৭০৭, ১৩৮৮, ১৩৯১, ১৩৯২, ১৫৪৮, সাধারণ গ্রেডে ১২২৪, ২২৫, ১৮০৫, ১৩৯৩, ১২২৭, ৪৩৭, ১৫৪৮(ক), ২৩১, ২৩০, সাধারণ গ্রেড-বিশেষ ৪১৪, ৫১৪, ২২৮, ১২২৬, ২৮৬, ১৩৯৪, ১২২৫, ষষ্ঠ শ্রেণি ট্যালেন্টপুলে ১৬০৩, ২৫৬, ১৬২৩, ৩৪১, ১৬৩২, ১৬০১, সাধারণ গ্রেডে ১৬০৪, ১৬২৯, ৯২৮, ১৬০২, ১৬০৫, ১৬০৬, ২৬২, ৯৩৬, ৯৩৪, ১৬৩০, ১৬২৪, ১৬৪২, ১৫৮৪, ৩৪০, ২৫২, সাধারণ গ্রেড-বিশেষ ১৫৭০, ১৫৮৩, ৯৩৭, ৯৩৩, ৩৬৪, ১৫৮০, ১৯১৪, ২০৪, সপ্তম শ্রেণি ট্যালেন্টপুলে ২৫৭, ১৩৭৮, ১৩৭৯, ১৫৬৭, ১৩৫১, ১৩৩৫, ১৩৩৪, সাধারণ গ্রেডে ১৩৬৯, ১৩৪০, ১৩৫০, ৪৫৫, ১৬৯৪, ১৩৩৬, ১৫৭১, ১৬৬৩, সাধারণ গ্রেড-বিশেষ ১৬৭১, ১৬৯৩, ১৬৬২, ৪৫৯, ১৩৪৮, ৯৪৩, ১৬৯৫, ১৩৩৮ , ১৫৭০, ১৫৮৩, ৯৩৭, ৯৩৩, ৩৬৪, ১৫৮০, ১৯১৪, ২০৪।
ওয়েলফেয়ার শিক্ষা ফাউন্ডেশন মেধাবৃত্তির আহবায়ক সাংবাদিক এসএম হানিফ বলেন- শিক্ষা ক্ষেত্রে কক্সবাজার জেলাকে এগিয়ে নিতে আমাদের এই প্রয়াস। উন্নত জাতি গঠনের লক্ষ্যে শিক্ষার্থীদের লেখাপড়ার প্রতি গ্রহণ বৃদ্ধি ও উদ্ভুদ্ধ করার জন্য প্রথমে পেকুয়া এবং পর্যায়ক্রমে পুরো কক্সবাজার জেলায় পরীক্ষার মাধ্যমে মেধা যাচাই করা হবে ইনশাল্লাহ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

ফেসবুকে আমরা